Monday, August 5, 2024

কাউনিয়ায় ছাত্র-জনতার আনন্দ মিছিল

নিজস্ব সংবাদদাতা 
রংপুরের কাউনিয়ায় শেখ হাসিনার পদত্যাগের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে পতাকা হাতে নিয়ে আনন্দ মিছিল করেছে বিএনপি, জামাত, ছাত্র জনতা। সোমবার (০৫ আগস্ট) বিকেল সাড়ে তিনটায় তকিপল বাজার থেকে এবং পাঁচটার দিকে আরও একটি মিছিল বাসস্ট্যান্ড এলাকা থেকে বের করা হয়।

মিছিলটি সানাইমোড়, রেল স্টেশন, রেলগেট, তকিপল বাজার বাসস্ট্যান্ড এলাকা প্রদক্ষিণ শেষে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়। মিছিলে আশপাশ এলাকার হাজার হাজার মানুষ অংশ নেয়। সময় তারাহৈ হৈ রৈ রৈ শেখ হাসিনা গেলি কৈ, ছি ছি হাসিনা লজ্জায় বাঁচি না’- স্লোগানে মুখরিত করে রাখে।

মিছিলে
অংশগ্রহণকারীরা জানান, ছাত্র আন্দোলনের ফলে আজ আমার কাছে মনে হচ্ছে বাংলাদেশ আবার নতুন করে স্বাধীন হয়েছে। আমরা এমন একটি দেশ দেখার জন্য দীর্ঘদিন অপেক্ষায় ছিলাম। আমরা মনে করি স্বৈরাচার হাসিনার পতনের মধ্যদিয়ে তা আমরা পেয়েছি। তাই সেই আনন্দে আনন্দ মিছিল করছি।

মিছিলে
অংশগ্রহণকারী মোঃ আসাদুল ইসলাম জানান, আজ অনেক বছর পর নিজেকে বড্ড স্বাধীন মনে হচ্ছে। সেই আনন্দে পতাকা নিয়ে মিছিলে অংশগ্রহণ করেছি। এই বাঁধভাঙা আনন্দ মুখে বলে বুঝানো সম্ভব নয়।

নিজদর্পা
গ্রামের রাসেল হোসেন জানান, এই স্বাধীনতা জন্য অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। আমার ভাইয়ের রক্তের বিনিময়ে সে স্বাধীনতা পেয়েছি সেই আনন্দে মিছিল করছি। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সফলতায় উপজেলার বিভিন্ন জায়গায় মিষ্টি বিতরণ করার খবর পাওয়া গেছে এবং সাধারণ মানুষের মধ্যে স্বস্তি বিরাজ করছে।


এমআর

 

No comments:

Post a Comment