Friday, August 16, 2024

কাউনিয়ায় রাসুলপুর মোজাহারীয়া মাদ্রাসার সুপারের পদত্যাগের দাবীতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক 
রংপুরের কাউনিয়ায় রাসুলপুর মোজাহারীয়া দাখিল মাদরাসায় অনিয়ম, দুর্নীতি নিয়োগ বাণিজ্যের অভিযোগে মাদরাসার সুপার শামছুল ইসলাম সরকারের পদত্যাগ কমিটির সাবেক সভাপতির গ্রেফতারসহ চারদফা দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

গতকাল শুক্রবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন, অভিভাবক এলাকাবাসীর ব্যানারে মাদরাসা প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন- মাদরাসা কমিটির সাবেক অভিভাবক সদস্য রুহুল আমীন, রাসুলপুর জামে মসজিদের সভাপতি গোলজার হোসেন, স্থানীয় মাইদুল ইসলাম, আব্দুল কাদের প্রমুখ।

বক্তারা বলেন, স্বৈরাচারী শাসক আওয়ামীলীগ নেতা আবুল কাশেম ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার পর থেকে মাদরাসার সুপার কমিটির সভাপতি অনিয়ম, দুর্নীতি অবৈধ নিয়োগ বাণিজ্য করে আসছে। দুর্নীতি নিয়োগ বাণিজ্যের প্রতিবাদ করলে স্বৈরাচারী শাসক আওয়ামীলীগ নেতা দলীয় ক্ষমতার প্রভাব খাটিয়ে এলাকাবাসীকে হামলা মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে।

মাদরাসা সুপারের সহযোগিতায় দলীয় প্রভাব খাটিয়ে সহকারি শিক্ষক আলমগীর হোসেন  তার স্বীয় মেয়ে ল্যাব অ্যাসিস্ট্যান্ট জিনাত মেহেরা এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট মনিরুল ইসলাম মিঠু ঠিকভাবে মাদ্রাসায় না এসেও বেতন-ভাতা গ্রহণ করছে। এছাড়াও কমিটির সভাপতি সুপার যোগসাজসে মাদরাসার বরাদ্দকৃত অনেক অর্থ আত্মসাৎ করেছে।

বক্তারা আরো বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে মাদরাসার সুপারসহ বাণিজ্যের মাধ্যমে অবৈধ নিয়োগ প্রাপ্ত শিক্ষকদেরকে পদত্যাগ এবং দলীয় প্রভাব খাটিয়ে দুর্নীতি নিয়োগ বাণিজ্য করায় সাবেক সভাপতিকে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে হবে। দাবী বাস্তবায়ন না হলে এলাকাবাসী রোববার থেকে লাগাতার মানববন্ধন অবস্থান কর্মসূচী পালন করবে।

এমআর

 

 

 

No comments:

Post a Comment