Thursday, February 16, 2023

কাউনিয়ার মাতৃ-পিতৃহীন জহুরুলের বাঁচার আকুতি


নিজস্ব প্রতিবেদক 
মাতৃ-পিতৃহীন জহুরুল ইসলাম (৩২) বিত্তবান মানুষের সহযোগিতায় বাঁচতে চায়। সে হিমোলাইটিক অ্যানিমিয়া রোগে আক্রান্ত হয়ে দিনদিন মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। কাউনিয়া উপজেলার হারাগাছ ইউনিয়নের সোনাতন চীলমারী টারী গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে জহুরুল ইসলাম পিতা-মাতাকে হারিয়ে নানা বাড়িতে বসবাস করে আসছে। আশা এনজিও- রংপুর সদর ব্রাঞ্চে পিয়ন পদে কর্মরত ছিল সে। সুখেই কাটছিল তার অবিবাহিত জীবন।

এরই মধ্যে হিমোলাইটিক অ্যানিমিয়া Hereditary Spehrocytosis জন্মগত রক্তশুণ্যতা রোগটি তার শরীরে বাসা বাঁধে। আশা এনজিও সহ আত্মীয় স্বজনের সহযোগিতায় প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হেমোটোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ একেএম কামরুজ্জামানের চিকিৎসা নেন এবং পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা নেন।

কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ভারতের সিএমসি (ভেলর) হাসপাতালে ভর্তি হয়ে ডাঃ সোহিনী চট্রোপাধ্যায়ের চিকিৎসা গ্রহণ করে। তিনি রোগ থেকে মুক্তি পেতে তাকে দ্রুত অপারেশন করার পরামর্শ প্রদান করেন। তার অপারেশন চিকিৎসার জন্য প্রায় লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু তার কাছে প্রয়োজনীয় টাকা না থাকায় সে দেশে ফেরত আসে।

তার পিতা-মাতা কেউ পৃথিবীতে বেঁচে নেই। কে দিবে তাকে এত টাকার যোগান। জন্য সে সরকারসহ বিত্তবান মানুষের কাছে আর্থিক সাহায্য কামনা করেছে। তাকে নম্বরে ০১৭৫০৮২৩৬০১ (বিকাশ) ০১৩২২৬৮০৮৬০ (নগদ) সাহায্য পাঠাতে দয়াবান বিত্তশীল মানুষের কাছে অনুরোধ জানিয়েছে সে।

এমআর

No comments:

Post a Comment