Saturday, February 25, 2023

নামকাওয়াস্তে প্রাণিসম্পদ প্রদর্শনী ! একটায় শুরু সাড়ে তিনটায় শেষ


নিজস্ব প্রতিবেদক 
দেশীয় গবাদি পশু-পাখির চাহিদা মেটাতে খামারিদের উদ্বুদ্ধ করতে প্রতি বছর প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার আয়োজন করা হয়। শনিবার (২৫ ফেব্রুয়ারী) কাউনিয়া উপজেলা প্রাণিসম্পদ অফিস চত্বরে মেলার আয়োজন করে। সকাল ১০টায় মেলার উদ্বোধন হওয়ার কথা থাকলেও অতিথিরা না আসায় অবশেষে দুপুরে মেলার উদ্বোধন করা হয়।

ঘড়ির কাটায় যখন একটা তখন সহকারী কমিশনার ভূমি মনোনীত দাস ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তর রংপুর বিভাগীয় পরিচালক ডা. আব্দুল হাই, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা সিঞ্চিতা রহমান, উপজেলা ভেটেরিনারি সার্জন শাকিল আহমেদসহ অনেকে।

মেলার ৪০ স্টলের মধ্যে ৩৬ স্টলে খামারিরা তাদের পোষা পশু-পাখি নিয়ে আসেন। এরমধ্যে ভুটান ভারতীয় গরু প্রদর্শনী করা হয়। মেলায় খামারিরা ছাড়া উৎসক কোন জনতাকে দেখা যায়নি। এদিকে সকাল থেকে জনশুন্য মেলায় আটোসোটো স্টলে আসা খামারিরা ফাগুনের গরমে অতিষ্ঠ হয়ে পড়েন।

পরে বিকেল সাড়ে তিনটার দিকে মেলায় অংশ নেওয়া খামারিদের পুরস্কার সনদ বিতরণ করা হয়। একই খামারী নিয়ে প্রতিবার প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা করা এবং প্রচার প্রচারণার অভাবে প্রান্তিক খামারিদের মাঝেও অসন্তোষ ক্ষোভ দেখা গেছে।

স্থানীয়রা বলছেন, যেন নামকাওয়াস্তে প্রাণীসম্পদ প্রদর্শনী! এব্যাপারে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. সিঞ্চিতা রহমান কোন কথা না বললেও সহকারী কমিশনার ভুমি মনোনীতা দাস বলেন, অতিথিরা না আসায় অনুষ্ঠান শুরু হতে একটু দেরি হয়েছে।

এমআর

No comments:

Post a Comment