Monday, March 20, 2023

কাউনিয়া ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা উপলক্ষে প্রেস ব্রিফিং


নিজস্ব প্রতিবেদক 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে ৪র্থ পর্যায়ে ১৫১টি পরিবারকে জমি গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেছেন রংপুরের কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মনোনীতা দাস। সোমবার (২০ মার্চ) বেলা ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে স্থানীয় সকল কর্মরত গণমাধ্যমকর্মীদের নিয়ে প্রেস ব্রিফিং করেন।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও মনোনীতা দাস জানান, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না, মাননীয় প্রধানমন্ত্রীর এই ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২২ মার্চ সকাল ১০টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউনিয়া উপজেলায় চতুর্থ পর্যায়ে ১৫১টি ভূমিহীন গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করবেন।

ইউএনও বলেন, কাউনিয়া উপজেলাতে ইতোমধ্যে ১ম পর্যায়ে ১২০টি, ২য় পর্যায়ে ৪০০টি ৩য় পর্যায়ের ১ম ধাপে ৪০টি, ২য় ধাপে ৫৭টি এবং চরাঞ্চলে ৩০টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে। এবারের ১৫১টি গৃহের মধ্যে বালাপাড়া ইউনিয়নে ১৫টি, শহীদবাগ ইউনিয়নে ১০৬টি, সারাই ইউনিয়নে ১০টি টেপামধুপুর ইউনিয়নে ২০টি ঘরের কাজ সম্পন্ন করা হচ্ছে। এসব গৃহের অধিকাংশ নির্মাণ কাজ প্রায় শেষ। নির্মিত ঘরসমূহে ২টি শয়নকক্ষ, বারান্দা, রান্নাঘর শৌচাগার রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে ইউএনও আরও বলেন, এসকল পরিবারের জন্য নিশ্চিত করা হচ্ছে বিদ্যুৎ সুপেয় পানির ব্যবস্থা। প্রত্যেককে সরকারি খরচে জমির দলিল নিবন্ধন নামজারী করে দেওয়া হচ্ছে। উদ্বোধনের দিনে উপকারভোগীদের মাঝে গৃহ প্রদানের সনদ, কবুলিয়ত দলিল নামজারির কপি হস্তান্তর করা হবে। সেই সঙ্গে ১৫১টি ভূমিহীন গৃহহীন পরিবারকে পুর্নবাসনের মাধ্যমে কাউনিয়া উপজেলা ভূমিহীন গৃহহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শাহানাজ পারভীন সাথী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব সরকার, সমাজসেবা কর্মকর্তা সামিউল আলম প্রমুখ। প্রেস ব্রিফিংয়ে উপকারভোগী ভূমিহীন গৃহহীনদের জন্য তৈরী ঘর, রাস্তাসহ নানান সুযোগ সুবিধা বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন এবং সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এমআর

No comments:

Post a Comment