Monday, May 1, 2023

কাউনিয়ায় অটো মিশুক মালিক ও শ্রমিক সমিতির মহান মে দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক 
শ্রমিক-মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যে রংপুরের কাউনিয়ায় মহান আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে পহেলা মে রোববার সকালে অটো মিশুক মালিক শ্রমিক সমিতির আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক ঘুরে সানাই মোড়স্থ স্কয়ার ল্যাবরেটরি স্কুলে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা অটো মিশুক মালিক শ্রমিক সমিতির সভাপতি আশরাফুল ইসলাম দুদুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- সমিতির সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, সহ-সভাপতি রফিকুল ইসলাম তাবু, যুগ্ম সম্পাদক মনোয়ার হোসেন, সড়ক সম্পাদক মমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সাজু মিয়া, দপ্তর সম্পাদক আব্দুল হান্নান, কোষাধ্যক্ষ দোয়েল মিয়া, কার্যকরী সদস্য আব্দুল মতিন কোটিপতি, আশরাফুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেনপহেলা মে দিনটি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে ত্যাগের দিন। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের জন্য শ্রমিকদের আত্মত্যাগের এই দিনকে সারাবিশ্বে মে দিবস হিসেবে পালন করে। শ্রমের মর্যাদা ছাড়া গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠা করা সম্ভব নয়। আমাদের আর্থসামাজিক উন্নয়নে শ্রমজীবী মানুষের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরে শ্রমিকদের মধ্যে তবারক বিতরণ করা হয়।

এমআর

No comments:

Post a Comment