Sunday, August 20, 2023

কাউনিয়ায় স্বাদ আইসক্রীম ফ্যাক্টরির ১০ হাজার টাকা জরিমানা


নিজস্ব সংবাদদাতা 
রংপুরের কাউনিয়ায় বিএসটিআই মোবাইল কোর্ট পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা করেছে। জানাগেছে, খাদ্যদ্রব্য পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন পরিমাপে সঠিকতা নিশ্চিত করণ মোড়কে মেয়াদের তারিখ না থাকায় রোববার (২০ আগষ্ট) দুপুরে বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে কাউনিয়া উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যবসায়িক উদ্দেশ্যে ব্যবহার করার অপরাধে ওজন পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৪ () ধারা অনুযায়ী থানা রোডে মেসার্স স্বাদ আইসক্রীম ফ্যাক্টরির স্বত্বাধিকারী শফিউল ইসলাম সোহেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনোনীতা দাস। উপস্থিত ছিলেন- খন্দকার মো. জামিনুর রহমান ফিল্ড অফিসার (সিএম) বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) রংপুর বিভাগীয় প্রধান উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ জানান, জনস্বার্থে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বিভাগীয় অফিস, রংপুর কর্তৃক অভিযান অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া।

এমআর 

No comments:

Post a Comment