Saturday, August 19, 2023

কাউনিয়ায় ট্রেনের ধাক্কায় মৃত্যু, বিক্ষুদ্ধ জনতা


নিজস্ব প্রতিবেদক 
অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং ২৪ ঘন্টা গেটম্যান দেওয়ার দাবীতে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেন আটকে দিয়েছে বিক্ষুদ্ধ জনতা। শুক্রবার (১৮ আগষ্ট) রাত সাড়ে ৮টার দিকে কাউনিয়া উপজেলা সদরে তকিপল হাট রেল ক্রসিং এলাকায় অন্তত একঘন্টা রংপুর এক্সপ্রেস ট্রেন আটকে রাখেন উত্তেজিত লোকজন। পরে রেল কর্তৃপক্ষ, রেলওয়ে পুলিশ থানাপুলিশের আশ্বাসে পরিস্থিতি শান্ত হয়।

এরআগে সন্ধ্যা পৌঁনে ৭টার দিকে অরক্ষিত তকিপল হাট রেল ক্রসিংয়ে পারব্বর্তীপুর থেকে বুড়িমারীগামী ৪৬২ লোকাল ট্রেনের ধাক্কায় অটোচার্জার দুমড়েমুচড়ে চালক মাহাবুর রহমান (৪৮) এর পা বিচ্ছিন্ন হয়ে যায়। মূমুর্ষবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে অবস্থার অবণতি ঘটলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে তার মৃত্যু হয়। সে উপজেলার বালাপাড়া ইউনিয়নের বেটুবাড়ি গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে।

কাউনিয়া ষ্টেশন মাষ্টার মোবারক হোসেন জানান, এখন থেকে ২৪ ঘন্টা তকিপল হাট রেল ক্রসিংয়ে গেটম্যান থাকবে। গেটম্যানের দাবীতে উত্তেজিত মানুষ রংপুর এক্সপ্রেস ট্রেন আটক করেছিল। কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ্ জানান, খবর পেয়েই ঘটনাস্থলে যাতে কোন বিশৃংঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে সতর্ক ছিল থানাপুলিশ।

ব্যস্ততম তকিপল হাট রেল ক্রসিং দিয়ে দিন-রাত বিভিন্ন যানবাহন, মানুষ গবাদী পশু চলাচল করলেও নেই রেলওয়ে কর্তৃপক্ষের পাহারাদার বা গেটম্যান তাই হরহামেশাই ঘটছে দুর্ঘটনা আর প্রাণহানী। এলাকাবাসী বলছেন, এভাবেই কতদিন থাকবে অরক্ষিত এসব রেল ক্রসিং? তবে কী একের পর এক ঘটবে দুর্ঘটনা আর ঝড়বে প্রাণ!

এমআর

No comments:

Post a Comment