Sunday, August 18, 2024

কাউনিয়ায় রাসুলপুর মোজাহারীয়া মাদরাসার সুপারের পদত্যাগের দাবীতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক 
রংপুরের কাউনিয়ায় রাসুলপুর মোজাহারীয়া দাখিল মাদরাসায় অনিয়ম, দুর্নীতি নিয়োগ বাণিজ্যের অভিযোগে মাদরাসার সুপার শামছুল ইসলাম সরকারের পদত্যাগ কমিটির সাবেক সভাপতি আবুল কাশেমের গ্রেফতারসহ চারদফা দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রোববার (১৮ আগষ্ট) দুপুরে অভিভাবকবৃন্দ এলাকাবাসীর ব্যানারে মাদ্রাসা প্রাঙ্গণের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে একত্বতা জানিয়ে বক্তব্য দেন- কূর্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ। বক্তব্য রাখেন- মাদরাসা কমিটির সাবেক অভিভাবক সদস্য রুহুল আমীন, স্থানীয় বাসিন্দা আফছার আলী, কাওসার আলম, বয়জার রহমান, আব্বাস আলী, আব্দুল কাদের, আইয়ুব আলী, ভরসা মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, স্বৈরাচারী শাসক আওয়ামীলীগ নেতা আবুল কাশেম ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার পর থেকে মাদরাসার সুপার কমিটির সভাপতি অনিয়ম, দুর্নীতি অবৈধ নিয়োগ বাণিজ্য করে আসছে। দুর্নীতি নিয়োগ বাণিজ্যের প্রতিবাদ করলে ওই আওয়ামীলীগ নেতা দলীয় ক্ষমতার প্রভাব খাটিয়ে এলাকাবাসীকে হামলা মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে।

মাদরাসা সুপারের সহযোগিতায় দলীয় প্রভাব খাটিয়ে সহকারি শিক্ষক আলমগীর হোসেন তার স্বীয় মেয়ে ল্যাব অ্যাসিস্ট্যান্ট জিনাত মেহেরা এবং ল্যাব অ্যাসিস্ট্যান্ট মনিরুল ইসলাম মিঠু ঠিকভাবে মাদরাসায় না এসেও বেতন-ভাতা গ্রহণ করছে। এছাড়াও কমিটির সভাপতি সুপার যোগসাজসে মাদরাসার বরাদ্দকৃত অনেক অর্থ আত্মসাৎ করেছে।

এরআগে
গত বৃহস্পতিবার এক মানববন্ধনে ২৪ ঘন্টার মধ্যে মাদরাসার সুপারসহ বাণিজ্যের মাধ্যমে অবৈধ নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের পদত্যাগ এবং দলীয় প্রভাব খাটিয়ে দুর্নীতি নিয়োগ বাণিজ্য করায় সাবেক সভাপতিকে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান বক্তারা। সেই দাবী বাস্তবায়ন না হওয়ায় অভিভাবক-এলাকাবাসীরা রোববার থেকে লাগাতার মানববন্ধন অবস্থান কর্মসূচী পালনের ঘোষনা দেয়।

এমআর

 

No comments:

Post a Comment