Monday, February 6, 2023

কাউনিয়ায় জামাত-শিবিরের লোককে আ.লীগের সভাপতি করায় সংবাদ সম্মেলন


নিজস্ব প্রতিবেদক 
বাংলাদেশ আওয়ামীলীগ রংপুরের কাউনিয়া উপজেলার শহীদবাগ ইউনিয়ন কমিটিতে জামাত-শিবির এবং টাকার বিনিময়ে পদ দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ৯০ দশকের ছাত্রলীগ নেতৃবৃন্দ।

সোমবার (০৬ ফেব্রুয়ারী) দুপুরে কাউনিয়া দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয় বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল হাকিম হলরুমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কাউনিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বলেন, উপজেলা .লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান দলীয় প্রতীক নিয়ে শহীদবাগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হবার পর থেকে তিনি ওই ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড কমিটিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে নিজের আত্মীয় স্বজনদের দলীয় পদ দিয়েছেন।

যদিওবা কোথাও অন্য লোক পদ পেয়ে থাকেন তাহলে সেটা টাকার বিনিময়ে। সম্প্রতি তিনি উপজেলার ৬টি ইউনিয়ন কমিটির সভাপতি-সম্পাদকের নাম গভীর রাতে ফেসবুকে পোষ্ট করেছেন। সেই কমিটিতে তিনি শহীদবাগ ইউনিয়নের ত্যাগী নেতাকে মূল্যায়ন না করে তার নিজের ভাই আব্দুর রউফকে সভাপতি করেছেন। যিনি ১৯৯২ সালে কাউনিয়া কলেজ ইসলামী ছাত্র শিবিরের সক্রিয় কর্মী ছিলেন।

তিনি বলেন, আব্দুর রউফের নির্যাতনের শিকার হন তৎকালীন উপজেলা ছাত্রলীগের সভাপতি মরহুম আমিনুল ইসলাম (মন্টু) উপজেলা .লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান সেই শিবির কর্মীকে শহীদবাগ ইউনিয়ন .লীগের সভাপতির পদ দিয়েছে। যেটা দেখে প্রকৃত যারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আওয়ামীলীগ করেন তারা বিস্মীত।

লিখিত বক্তব্যে আশরাফুল ইসলাম বলেন, আব্দুল হান্নান উপজেলা .লীগের সাধারণ সম্পাদকের পদ পাবার পর থেকে নিজের ছেলে মেয়ে, আত্মীয় স্বজনকে সরকারী বেসরকারী বিভিন্ন পদে চাকুরী দিয়ে ব্যাপক অনিয়ম করেছেন। এছাড়াও তিনি নিজেই ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির পদে থাকার সুবাদে এসব প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য করে হাতিয়ে নিয়েছেন লক্ষ লক্ষ টাকা।

সংবাদ সম্মেলনে, আগামী ১২ ফেব্রুয়ারীর মধ্যে এই অবৈধ কমিটি বাতিল করে তৃণমূলের ত্যাগী আদর্শিক নেতৃত্ব সম্মিলিত নতুন কমিটি গঠনের দাবী জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা .লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম সেলিম, সদস্য হাবিবুর রহমান, শহীদবাগ ইউনিয়ন .লীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, বালপাড়া শাখার সাবেক সাধারণ সম্পাদক দিলদার আলী, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুস সালাম, মিজানুর রহমান মিজান, আওয়ামীলীগ নেতা আব্দুল কাদের, যুবলীগ নেতা ইউছুব আলী প্রমুখ।

এমআর

 

No comments:

Post a Comment