Sunday, August 27, 2023

স্মার্টফোন না পেয়ে প্রাণটাই দিল স্কুল ছাত্র জিহাদ


নিজস্ব প্রতিবেদক 
রংপুরের কাউনিয়ায় স্মার্টফোন কিনে না দেওয়ায় বাবার-মায়ের সাথে অভিমান করে সামিউল ইসলাম জিহাদ (১৫) নামে দশম শ্রেণির এক ছাত্র আত্মহত্যা করেছে। শনিবার (২৬ আগষ্ট) মধ্যরাতে উপজেলার বালাপাড়া ইউনিয়নের হরিশ্বর শান্ত বাজার এলাকায় ঘটনা ঘটে। নিহত সামিউল ইসলাম ওই এলাকার দিনমজুর দুলু মিয়ার ছেলে। সে হলদীবাড়ী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

নিহতের স্বজনরা জানায়, বেশ কিছুদিন ধরে সামিউল ইসলাম একটি স্মার্টফোন কিনে দেওয়ার জন্য পরিবারকে চাপ দিয়ে আসছিল। কিন্তু দরিদ্র পরিবার তার চাহিদা পূরণে সামর্থ্য না হওয়ায় তাকে অপেক্ষা করতে বলে। শনিবার রাতে আবারও জিহাদ মায়ের কাছে মোবাইল কিনে দেওয়ার দাবি করলে তার মা তাকে কয়েকদিন পর এনজিও থেকে ঋণ তুলে মোবাইল কিনে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

কিন্তু মায়ের কথায় বিশ্বাস না করে জিহাদ শনিবার মধ্যরাতে গলায় লুঙ্গি পেঁচিয়ে নিজ ঘরের ধর্নার সাথে ফাঁস দেয়। পরদিন রোববার ভোরে পরিবারের সদস্যরা তাকে ডাকাডাকি করে সারা শব্দ না পেয়ে ঘরের ভিতরে ঢুকে জিহাদকে ধর্নায় ঝুলন্ত দেখতে পায়। সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ সুরাতহাল প্রতিবেদন করে।

স্থানীয়রা বলছেন, ইদানীং দেখা যাচ্ছে শিশু কিশোররা মোবাইলে গেম খেলায় আসক্ত হয়ে পড়ছে। স্মার্টফোন না পেয়ে অভিমানে ছেলেটি প্রাণটাই দিল!

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোন্তাছের বিল্লাহ্ জানান, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। পরিবারের লোকজন পুলিশকে জানিয়েছে দরিদ্র পরিবারের পক্ষে মোবাইল কিনে দেওয়ার সামর্থ্য না থাকায় বাবা-মায়ের সাথে অভিমান করে ওই স্কুল ছাত্র আত্মহত্যা করেছে। এ ঘটনায় কোন অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয় এবং থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

এমআর 

 

No comments:

Post a Comment