Wednesday, February 21, 2024

কাউনিয়ায় অমর একুশে ফেব্রুয়ারী পালিত


নিজস্ব সংবাদদাতা 
বিনম্র শ্রদ্ধা নানা কর্মসূচীর মধ্যদিয়ে রংপুরের কাউনিয়া উপজেলা পরিষদ প্রশাসন আয়োজনে ৫২ ভাষা আন্দোলনের মর্মন্তদ গৌরবোজ্জ্বল স্মৃতি বিজড়িত অমর একুশে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। 

দিবসের প্রথম প্রহর রাত ১২.০১ মিনিটে কাউনিয়া মোফাজ্জল হোসেন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়স্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পূষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা জানান উপজেলা পরিষদ প্রশাসন, থানাপুলিশ, বীর মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন রাজনৈতিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সাংবাদিকসহ অনেকে। পরে তাদের আত্মার মাগফেরাত, দেশ জাতির সমৃদ্ধি কামনা করে নিরবতা এবং দোয়া-মুনাজাত করা হয়। 

এছাড়া রক্তে রাঙ্গানো ২১ শে ফেব্রুয়ারীর কর্মসুচীতে আলোচনা সভা, শিশু-কিশোরদের নিয়ে রচনা চিত্রাংকন প্রতিযোগীতা, পুরুস্কার বিতরণ এবং ধর্মীয় উপাসনালয় গুলোতে বিশেষ দোয়া-মুনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী অফিসার মহিদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, ওসি মাহফুজার রহমান, বীর মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার সরদার আব্দুল হাকিম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান এমএ হান্নান, ইউপি চেয়ারম্যান আনছার আলী ও আব্দুল মজিদ, সহকারি অধ্যাপক আব্দুল জলিলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার সূধীবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআর



 



No comments:

Post a Comment